September 22, 2024, 3:30 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

তাহিরপুরে স্কুল মাঠের খোলা কাঁচা বাজার স্থানান্তর

কামাল হোসেন , তাহিরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ
করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় উপজেলা প্রশাসনের নির্দেশনানুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিত কল্পে গ্রামীণ হাটবাজার, কাঁচা বাজার খোলা জায়গায় স্থানান্তরের পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার অন্যতম বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারের কাঁচা বাজার বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থানান্তর করা হয়েছে।
মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়,  সকাল থেকে বাদাঘাট বাজারের কাঁচা বাজার ব্যবসায়ীগণ নিজ নিজ দায়িত্বে সরকারের নির্দেশনানুযায়ী কাঁচা বাজার স্থানান্তর করে বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাবলিক উচ্চ বিদ্যালয়ের খোলা মাঠে বসে সামাজিক দূরত্ব মেনে কেনাবেচা করছেন। ক্রেতারাও সামাজিক দূরত্ব মেনেই, তাদের প্রয়োজনীয় কেনাকাটা করছেন।
অপরদিকে গতকাল সোমবার সকালে ভাটি এলাকার সব চেয়ে বড় বাজার বালিয়াঘাট নতুন বাজারের কাঁচা বাজার উপজেলা প্রশাসনের নির্দেশনানুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাজার সংলগ্ন খোলা মাঠে কাঁচা বাজারটি স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে। পার্শ্ববর্তী শ্রীপুর বাজারের কাঁচা বাজারও স্থানান্তর করে বাজারের পূর্ব পাশে খোলা স্থানে বসানো হয়েছে।
বালিয়াঘাট নতুন বাজার কমিটির সভাপতি, উপজেলা আওয়ামলীগ সভাপতি আবুল হোসেন খাঁন বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে বালিয়াঘাট নতুন বাজারের কাঁচা বাজার স্থানান্তর করে বাজারে উত্তর পাশে ফাঁকা মাঠে বসানো হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পর্যায়ক্রমে উপজেলার সকল কাঁচা বাজারকে স্কুল/মাদ্রাসা মাঠে ও খোলা জায়গায় স্থানান্তর করা হবে। এ অবস্থায় সাময়িক বাজার মনিটরিং করবেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, বাজার ইজারাদার ও বাজার বণিক সমিতির সংশ্লিষ্টরা।
প্রাইভেট ডিটেকটিভ/১৪ এপ্রিল ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর